বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন

ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার শঙ্কা ভারত-পাকিস্তান

নিজস্ব প্রতিবেদক:  এশিয়া কাপের বহুল আকাঙ্ক্ষিত লড়াই, ২ সেপ্টেম্বর পাল্লেকেলেতে। ভারত ও পাকিস্তানের দল এরইমধ্যে ক্যান্ডি পৌঁছে গিয়েছে। তবে এই ম্যাচের অপেক্ষায় থাকা লাখ লাখ সমর্থকের আশায় জল ঢালতে পারে বৃষ্টি।ম্যাচের দিন বৃষ্টির জোর সম্ভাবনা রয়েছে। গত দুই দিন ধরে পাল্লেকেলেতে বৃষ্টি হচ্ছে এবং আবহাওয়ার প্রতিবেদন অনুযায়ী শনিবার অর্থাৎ ২ সেপ্টেম্বর আবহাওয়ার অবনতি হতে পারে। শনিবারের আবহাওয়া অনুযায়ী সর্বনিম্ন বৃষ্টিপাতের সম্ভাবনা হলো ৯১%। ফলে বৃষ্টির শঙ্কা ভালোভাবেই আছে।

আগস্ট-সেপ্টেম্বর মাসে শ্রীলঙ্কায় পরিষ্কার আবহাওয়া থাকা কঠিন। একটানা বৃষ্টির কারণে এই দুই মাসে কম ম্যাচ খেলা হয়ে থাকে। এ সময় প্রবল বৃষ্টি হয় এবং মাঠ প্রস্তুত করা গ্রাউন্ড স্টাফদের পক্ষে কঠিন হয়ে পড়ে। পাল্লেকেলে ৩৩টি ওয়ানডে আয়োজন করেছে এবং এই অগস্ট-সেপ্টেম্বরে মাত্র তিনটি ম্যাচ খেলা হয়েছে। ‘এ’ গ্রুপে ভারত বনাম পাকিস্তানের মুখোমুখি হওয়ার আগে একই মাঠে খেলা হয়েছে শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যে।

ওই ম্যাচেও বৃষ্টি হানা দিয়েছিল। তবে বৃষ্টি বেশিক্ষণ না হওয়ায় ম্যাচটি সম্পন্ন করা যায়। ভারত-পাকিস্তান ম্যাচে বৃষ্টি হলে সেটা দ্রুতই বন্ধ হয়ে যাবে, এই নিশ্চয়তা দেওয়া যায় না। তাই দুশ্চিন্তায় আছেন আয়োজকরা।এখন প্রশ্ন হলো, ম্যাচ যদি শুরু না হয় বা ম্যাচটি যদি শেষ না হয়, তাহলে কী হবে? সেক্ষেত্রে নিয়ম বলছে উভয় দলই সমান পয়েন্ট পাবে। এমন পরিস্থিতিতে সুপার ফোরে খেলার যোগ্যতা অর্জন করবে পাকিস্তান। কারণ পাকিস্তান প্রথম ম্যাচে নেপালকে হারিয়েছিল। সেক্ষেত্রে পরের রাউন্ডে যেতে নেপালকে হারাতে হবে ভারতকে। যেটা হয়তো সহজই হবে। কিন্তু গ্রুপপর্বে ভারত-পাকিস্তানের লড়াই দেখার যে আশায় বসে আছেন সমর্থকরা, তা না হলে হতাশই হতে হবে।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335